দিনশেষে দুই এক্স‌চে‌ঞ্জেই সূচকের বড় পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৮.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩০৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৪.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২২.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২২১৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭২৪ কোটি ১৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৯৭ কোটি ৯৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৭টির, আর দর অপরিবর্তিত আছে ২৩২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, ওরিয়ন ফার্মা, সাপোর্ট, নাভানা ফার্মা, ইষ্টার্ণ হাউজিং, বসুন্ধরা পেপার মিলস, সী পার্লস রিসোর্ট, জেএমআই হসপিটাল রিকুইজিটি, আমরা নেটএয়ার্কস ও সিনো-বাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২৬.৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৬৩৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪টির, কমেছে ৬১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৭১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১৭ কোটি ৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওরিয়ন ইনফিউশন ও নাভানা ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *