দিনশেষে বেড়েছে লেনদেন ও সূচকের বড় উত্থান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচকের বড় উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৯১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০.৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৩৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৯৫ কোটি ৭১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৪৪ কোটি ৫৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭টির আর দর অপরিবর্তিত আছে ১৫৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, সোনালী পেপার এন্ড বোর্ড, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, লাফার্জ হোলসিম, রূপালি লাইফ ইন্সুরেন্স, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্সুরেন্স, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ ও আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৬.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৭৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি ৯৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *