দিনশেষে বেড়েছে লেনদেন ও সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচক বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৪৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১১৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৯১ কোটি ৭৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৪৯ কোটি ১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৪৯টির আর দর অপরিবর্তিত আছে ১৬৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং, সেন্ট্রাল ফার্মা, জেনেক্স ইনফোসিস, আফতাব অটোস, ইয়াকিন পলিমার, প্যাসিফিক ডেনিমস,  এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ শিপিং কর্পোরেশন বিএসসি, ফুয়াং ফুডস ও মুন্নু সিরামিকস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩০.৫৬ পয়েন্ট  বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫১১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ২৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ১২৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৫৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৩ কোটি ৩০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *