দিনশেষে লেনদেনের সাথে কমেছে সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিন বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৮৭৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৯৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৫৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৫৭০ কোটি ৭৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৭৬২ কোটি ৯০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৬টির, আর দর অপরিবর্তিত আছে ২৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ইসলামিক ফাইন্যান্স, লংকা বাংলা ফাইন্যান্স, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, পাওয়ার গ্রিড কোম্পানি, রবি আজিয়াটা, বেক্স ফার্মা, লূব রেফ বিডি, ম্যাকসন স্পিনিং মিলস ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭.৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ৪৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ১৬৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০০ কোটি ২২ লাখ টাকা। । গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছিল ১১৮ কোটি ৫৯ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও আইপিডিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *