দিনশেষে লেনদেনের সাথে সূচকের বড় উত্থান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের বড় উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭১.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৯৯৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৫.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৯৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৯.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৫৮৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৩৫২ কোটি ৫৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১২১৫ কোটি ১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৩৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৫টির, আর দর অপরিবর্তিত আছে ৪৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লাফার্জ হোলসিম বিডি, বাংলাদেশ শিপিং করপোরেশন, বিবিএস, ওরিয়ন ফার্মা, আরএকে সিরামিকস, ফারইষ্ট লাইফ ইন্স্যুরেন্স, ন্যাশনাল পলিমার, বাংলাদেশ ফাইন্যান্স ও ইউনিয়ন ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২২৩.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৫২২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৮টির, কমেছে ৭৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৭কোটি ২৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৫২ কোটি ২৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জ হোলসিম বিডিআরডি ফুডস ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *