দিনশেষে লেনদেনের সাথে সূচকের কিছুটা উত্থান 

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের কিছুটা উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৪৫১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩৫৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৭৫ কোটি ১০ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৩৪ কোটি ১২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৬টির, আর দর অপরিবর্তিত আছে ৫৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, আইপিডিসি, জেএমআই হসপিটাল রিকুইজিটি, ওরিয়ন ফার্মা, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ শিপিং করপোরেশন, বিডিকম অনলাইন, রিং সাইন টেক্সটাইল, ফুয়াং ফুডস ও জিএসপি ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭০.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৮৯১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৭টির, কমেছে ১০২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ৯৫ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ২২ কোটি ৫৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রিং সাইন টেক্সটাইল ও জেএমআই হসপিটাল রিকুইজিটি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *