দিনশেষে লেনদেনের সাথে সূচক বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৭১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২১২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬১৬ কোটি ৪১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৬৮ কোটি ৮৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৪৯টির, আর দর অপরিবর্তিত আছে ২৫৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সালভো কেমিক্যালস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, জেনেক্স ইনফোসিস, মুন্নু সিরামিকস, বসুন্ধরা পেপার মিলস, বাংলাদেশ শিপিং করপােরেশন, ওরিয়ন ফার্মা, আমরা নেটওয়ার্কস, এ্যাডভেন্ট ফার্মা ও আইটি কনসালটেন্সি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৬৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ৩০টির ও দর অপরিবর্তিত রয়েছে ১২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৮৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৫ কোটি ৮৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল টী ও ব্যাংক এশিয়া লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *