দিনশেষে লেনদেনের সাথে সূচকের বড় উত্থান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের বড় উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১০৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩০২ কোটি ৯৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৯৭ কোটি ২০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯টির আর দর অপরিবর্তিত আছে ১৫৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, ফুয়াং ফুডস, খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং, মুন্নু সিরামিকস, সোনালী আঁশ, ইয়াকিন পলিমার, সেন্ট্রাল ফার্মা, প্যাসিফিক ডেনিমস, ফুয়াং সিরামিকস ও ওরিয়ন ইনফিউশন।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৮.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪২৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ২১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৪৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৪ কোটি ৬৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রগতি ইন্স্যুরেন্স ও ফার কেমিক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *