দিনশেষে লেনদেনের সাথে সূচকের বড় পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৬.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৩৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৭.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৬.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ২০২৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৫ কোটি ৫৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৮০ কোটি ৩৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩১৮টির আর অপরিবর্তিত আছে ৩৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এশিয়াটিক র্যাবরেটরিজ, সেন্ট্রাল ফার্মা, লাফার্জ হোলসিম বিডি, বেস্ট হোল্ডিংস, গোল্ডেন সন, আলিফ ইন্ডাস্ট্রিজ, শাইনপুকুর সিরামিকস, ফুয়াং সিরামিকস, ওরিয়ন ফার্মা ও মালেক স্পিনিং মিলস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬৮.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৮৭২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ১৫৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ২৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৫৮ কোটি ৪৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে পিআরইবি বন্ড ও রূপালী লাইফ ইন্স্যুরেন্স।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *