দিনশেষে লেনদেন ও সূচকের বড় উত্থান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের বড় ধরণের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩০.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৬৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ২২০৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯২১ কোটি ৭৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৬৭ কোটি ৯৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০২টির, আর দর অপরিবর্তিত আছে ৭৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো লিমিটেড, ফরচুন সুজ, সোনালী পেপার এন্ড বোর্ড, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, স্কয়ার ফার্মা, জেএমআই হসপিটাল রিকুইজিটি, কেডিএস এক্সেসরিজ, শাইনপুকুর সিরামিকস, এস্ক্যোয়ার নিট ও মতিন স্পিনিং মিলস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩৬.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ১১২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৫টির, কমেছে ৩৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ৪৪ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছিল ১২ কোটি ৩৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্স ফার্মা ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *