দিনশেষে লেনদেন কমলেও বেড়েছে সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন কমলেও সূচক বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৫.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৬১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৮১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬০২ কোটি ৭৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ৬৭১ কোটি ৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৪২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৯টির। আর দর অপরিবর্তিত আছে ৯২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- নিটল ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, নর্দার্ণ ইসলামি ইন্স্যুরেন্স, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, এডিএন টেলিকম, রিলায়েন্স ইন্সুরেন্স, বিডি ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট, ন্যাশনাল ফীড মিল ও কাসেম ইন্ডাস্ট্রিস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫০.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৯২১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ৮০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৭৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২২ কোটি ৪২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল ফীড মিল ও ফরচুন সুজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *