দিনশেষে শেয়ারবাজারে সূচকের সাথে বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিন সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৮৬২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৪৫৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৭৭৪ কোটি ৮১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৭০৬ কোটি ৩১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৩টির, আর দর অপরিবর্তিত আছে ২৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, পাওয়ার গ্রিড কোম্পানি, লাফার্জ হোলসিম বিডি, আইএফআইসি ব্যাংক, লংকা বাংলা ফাইন্যান্স, ন্যাশনাল ব্যাংক, ফরচুন সুজ, রিন সাইন টেক্সটাইল, ফার্ষ্ট সিকিউরিটি ব্যাংক ও সামিট পাওয়ার লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৫.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৯৯৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৪টির, কমেছে ১৪৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০১ কোটি ৩৭ লাখ টাকা। । গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছিল ১০০ কোটি ৮ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বারাকা পতেঙ্গা পাওয়ার কোম্পানি ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *