দিনশেষে সামান্য কমেছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচক সামান্য কমেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৭৬৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৪৬০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৮৬ কোটি ৫১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৯৮ কোটি ৭৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৮টির, আর দর অপরিবর্তিত আছে ৩৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ভিএফএস থ্রেডস, বিডিকম অনলাইন, অগ্নি সিস্টেমস, ওরিয়ন ফার্মা, বাংলাদেশ শিপিং করপোরেশন, কেয়া কসমেটিকস, কুইন সাউথ টেক্সটাইল, জিপিএইচ ইস্পাত ও ড্রাগন সোয়েটার স্পিনিং ও ফরচুন সুজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৫.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৭৭৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১৬০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩০ কোটি ১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৪১ কোটি ৪০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সামিট পাওয়ার ও কেয়া কসমেটিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *