দিনশেষে সামান্য পতনের ধারায় শেয়ারবাজার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের সামান্য পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিন মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৬১৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৯.৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৪২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ২৩৮৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৪০ কোটি ১১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৯৩৯ কোটি ৪৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২৩টির, আর দর অপরিবর্তিত আছে ১৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, লাফার্জ হোলসিম, ওরিয়ন ফার্মা, এ্যাপোলো ইস্পাত, ইসলামিক ফাইন্যান্স, মালেক স্পিনিং মিলস, লংকা বাংলা ফাইন্যান্স, এম এল ডায়িং ও জিপিএইচ ইস্পাত কমপ্লেক্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ২৮৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ১৭৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০২ কোটি ১৪ লাখ টাকা। । গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছিল ১২৮ কোটি ১৮ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আইএফআইসি ব্যাংক ও এ্যাপোলো ইস্পাত লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *