দিনশেষে সূচকের উঠানামা বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকগুলো সামান্য উঠানামা কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩১১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৩৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮১১ কোটি ৬৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৩৪ কোটি ৬১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৫টির আর দর অপরিবর্তিত আছে ১৬০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – প্রভাতী ইন্সুরেন্স, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, ফু-ওয়াং ফুডস, এশিয়া ইন্সুরেন্স, জেমিনি সি ফুডস, মেঘনা লাইফ ইন্সুরেন্স, রূপালি লাইফ ইন্সুরেন্স, ইস্টার্ন হাউজিং, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬৬৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ৫৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ২০ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি ১১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও ডেফোডিল কম্পিউটারস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *