দিনশেষে সূচকের উঠা-নামায় কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উঠা-নামায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে সামান্য কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৭৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৭৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৪৮ কোটি ৮৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৬৬৮ কোটি ৫১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৪টির, আর দর অপরিবর্তিত আছে ৩৩টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, প্যারামাউন্ট টেক্সটাইল, আইএফআইসি ব্যাংক, পাওয়ার গ্রিড, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, বীকন ফার্মাসিটিউক্যালস, সাইনপুকুর সিরামিকস, এ্যাক্টিভ ফাইন, সাউথইষ্ট ব্যাংক ও সিলকো ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৮.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ২০১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ১৪৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৩ কোটি ৮ লাখ টাকা। । গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছিল ৫৭ কোটি ৭৩ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সোনালী লাইফ ইন্স্যুরেন্স ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *