দিনশেষে সূচকের উত্থানে বেড়েছে লেনদেনও

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের বড় উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কার্যদিন বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬২.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭২৫৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২০.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৯২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৩.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৬৪৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৬৯৬ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৫৫৫ কোটি ৫২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৭টির, আর দর অপরিবর্তিত আছে ২২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- স্কয়ার ফার্মা, বেক্স ফার্মা, বেক্সিমকো লিমিটেড, বিএটিবিসি, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, বিবিএস ক্যাবল, সাইফ পাওয়ারটেক, ন্যাশনাল টিউবস ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬৫.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১ হাজার ১৪৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪১টির, কমেছে ১১৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯৬ কোটি ৭৩ লাখ টাকা। । গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছিল ৮৪ কোটি ৪৪ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে স্কয়ার ফার্মা ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *