দিনশেষে সূচকের উত্থান হলেও সূচকের পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সব গুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৬৬৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৫০৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৪৫ কোটি ১০ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৮৫ কোটি ৬১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯৬ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪২টির, আর দর অপরিবর্তিত আছে ৪০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, এশিয়া ইন্স্যুরেন্স, জেনেক্স ইনফোসিস, বেক্স ফার্মা, ওয়ান ব্যাংক, বীকন ফার্মা, সোনালী পেপার মিলস, আইএফআইসি ব্যাংক ও ফরচুন সুজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫৩.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৪২১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১০৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৭১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৫৮ কোটি ১৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো ও ব্যাংক এশিয়া লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *