দিনশেষে সূচকের উত্থান হলেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থাণ হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও কমেছে লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩৬৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০০পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৭৭ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১০৪৪ কোটি ৫৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৫টির আর দর অপরিবর্তিত আছে ১৮৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস, খান ব্রাদাস্ পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, মিডল্যান্ড ব্যাংক, ইয়াকিন পলিমার, ডেল্টা লাইফ ইন্সুরেন্স, ওয়েস্টান মেরিন শিপইয়ার্ড, অ্যাডভেন্ট ফার্মা ও রূপালি লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৭৮০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ৫৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৫৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ৪৩লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রূপালি লাইফ ইন্সুরেন্স কোম্পানি ও এসোসিয়েটেড অক্সিজেন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *