দিনশেষে সূচকের উত্থান হলেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও কমেছে লেনদেন । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৭৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৩৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫১২ কোটি ২১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৭২ কোটি ২১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৩টির আর দর অপরিবর্তিত আছে ১৫৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, আঁশ ইন্ডাস্ট্রিজ, জেমিনী সী ফুড, খান ব্রাদার্স পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, দেশবন্ধু পলিমার, ফু-ওয়াং ফুডস, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ ও ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৭৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ৪৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ১৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৯ কোটি ৬৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ফাইন ফুডস ও সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *