দিনশেষে সূচকের পতন হলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) সবগুলো সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৮০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৬৯ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৯৮ কোটি ৮০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৬টির, আর দর অপরিবর্তিত আছে ১৬০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইন্ট্রাকো রি-ফুয়েলিং, বসুন্ধরা পেপার মিলস, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, প্রগ্রতি লাইফ ইন্স্যুরেন্স, জেনেক্স ইনফোসিস, মুন্নু সিরামিকস, ওরিয়ন ইনফিউশন, সী পার্লস রিসোর্ট, ওরিয়ন ফার্মা ও এডিএন টেলিকম লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৪.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ২৭৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০টির, কমেছে ৪২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ২৪ কোটি ১৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিজিআইসি ও ইউসিবি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *