দিনশেষে সূচকের পতন হলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন সামান্য বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৫৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬২৪ কোটি ৬৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৮১ কোটি ১৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৫২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩১টির আর দর অপরিবর্তিত আছে ১৭৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – প্যাসিফিক ডেনিমস, ওরিয়ন ইনফিউশন, অলিম্পিক এক্সেসরিজ, ওয়েষ্টার্ণ মেরিণ শিপইয়ার্ড, সেন্ট্রাল ফার্মা, ইন্দো বাংলা ফার্মা, ইভেন্সি টেক্সটাইল, খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং, ইয়াকিন পলিমার ও জাহিন স্পিনিং মিলস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৭৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ৫৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৯৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১০ কোটি ৭৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্যাসিফিক ডেনিমস ও ইভেন্সি টেক্সটাইল।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *