দিনশেষে সূচকের বড় উত্থাণ; বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের বড় উত্থাণ হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৫.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৬৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১০২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪১ কোটি ১৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৪৪ কোটি ৪৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৪৪টির আর অপরিবর্তিত আছে ১৬৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিডি থাই এলুমিনিয়াম, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, সী পার্লস রিসোর্ট এন্ড স্পা, ফুয়াং ফুডস, রূপালী ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, ইষ্টার্ণ হাউজিং, ওরিয়ন ইনফিউশন ও খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৯.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৬৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ২২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৯৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ৪০লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ ও ব্র্যাক ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *