দিনশেষে সূচকের বড় উত্থান; বেড়েছে লেনদেনও

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সবগুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৫.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩৫২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১২.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৩৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯০২ কোটি ৮৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৬৯ কোটি ২৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১টির, আর দর অপরিবর্তিত আছে ২৩২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, নাভানা ফার্মা, ওরিয়ন ফার্মা, ইষ্টার্ণ হাউজিং, বসুন্ধরা পেপার মিলস, এডিএন টেলিকম, সী পার্লস রিসোর্ট, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, আমরা টেকনোলজিস ও বাংলাদেশ শিপিং করপোরেশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১০.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৭৩৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১২টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৬০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪০ কোটি ৯৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ২৩ কোটি ৬৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আনোয়ার গ্যালভানাইজিং ও লূব রেফ বিডি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *