দিনশেষে সূচকের বড় উত্থান ও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের বড় উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬০.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১০.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২.৮৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১১৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১২২ কোটি ৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৭৯ কোটি ৭১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৭১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭১টির আর অপরিবর্তিত আছে ৫২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিডি থাই এলুমিনিয়াম, ওরিয়ন ইউফিউশন, ফুয়াং ফুডস, ইভেন্সি টেক্সটাইল, আইএফআইসি ব্যাংক, অলিম্পিক এক্সেসরিজ, মালেক স্পিনিং, কর্নফুলি ইন্স্যুরেন্স, আফতাব অটোস ও প্যাসিফিক ডেনিমস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৯৮.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৬২৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৭টির, কমেছে ৬৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৯৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৪ কোটি ৭৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে বেক্সিমকো ও আইএফআইসি ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *