দিনশেষে সূচকের বড় উত্থান হলেও লেনদেন কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫০.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৯৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১২.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭০০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৮৫ কোটি ৫০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ৯৬৩ কোটি ৩৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮১টির। আর দর অপরিবর্তিত আছে ৭৪টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, গ্রামীণ ২য় মি. ফা., এক্সপ্রেস ইন্স্যুরেন্স, এবিবি ১ম মি. ফা., ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিসটিবিউশন কোম্পানি, এডিএন টেলিকম, পিপলস ইন্স্যুরেন্স ও পূরবী জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫৭.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৯৮১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৩টির, কমেছে ৬২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৫ কোটি ৫৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৪৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওরিয়ন ফার্মা ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *