দিনশেষে সূচকের বড় পতন ও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের বড় ধরণের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২০৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬৯ কোটি ৯৬ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৪৯ কোটি ১০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ২৯০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৪টির আর দর অপরিবর্তিত আছে ১৩৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং, সেন্ট্রাল ফার্মা, বিডি থাইএলুমিনাম, ফুয়াং সিরামিকস, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, জেমিনী ফুডস, ইয়াকিন পলিমার, প্যাসিফিক ডেনিমস ও ফু-ওয়াং ফুডস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৩.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৪২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫টির, কমেছে ৮১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৩৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি ১০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ফুয়াং সিরামিকস ও নাভানা ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *