দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্রাবস্থা লক্ষ্য করা গেছেছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭৩০২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৮৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৬৯৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২২৬৯ কোটি ৪৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২১৩৫ কোটি ৭৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২৩টির, আর দর অপরিবর্তিত আছে ৩৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- লাফার্জ হোলসিম বিডি, বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মা, লংকা বাংলা ফাইন্যান্স, ড্রাগন সোয়েটার স্পিনিং, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, বেক্স ফার্মা, প্যারামাউন্ট টেক্সটাইল, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স ও সাইফ পাওয়ারটেক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১ হাজার ৩২৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৬৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯১ কোটি ৩৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৬৭ কোটি ৭০ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *