দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২২৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪০৯ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৪৫ কোটি ৪১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩২টির আর দর অপরিবর্তিত আছে ১৮৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং সিরামিকস, সেন্ট্রাল ফার্মা, ইয়াকিন পলিমার, খুলনা পেপার এন্ড প্যাকেজিং, প্যাসিফিক ডেনিমস, ইভেন্সি টেক্সটাইল, ফু-ওয়াং ফুডস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, বিডি থাই এলুমিনিয়াম ও এমারেল্ড ওয়েল ইন্ডাস্ট্রিজ।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৭৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ৩১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৫ কোটি ৪১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ফু-ওয়াং সিরামিকস ও প্যাসিফিক ডেনিমস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *