দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৫৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৩০পয়েন্ট কমে অবস্থান করছে ২১৩৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮০৪ কোটি ৯৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৬২ কোটি ১৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪৩টির আর অপরিবর্তিত আছে ৫৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেস্ট হোল্ডিংস, সেন্ট্রাল ফার্মা, জেমিনি সী ফুডস, ফরচুন সুজ, ফুয়াং সিরামিকস, লাভেলো আইসক্রিম, আলিফ ইন্ডাস্ট্রিজ, মুন্নু ফেব্রিকস, ওরিয়ন ইউফিউশন ও বিডি থাই এলুমিনিয়াম।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৩.০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৯৯২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১৩৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ২১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ৯২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে বেস্ট হোল্ডিংস ও বিএসসি।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *