দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্রাবস্থা দেখা গেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮১৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২১০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪৫৮ কোটি ৬২ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ১২১৩ কোটি ৪৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০২টির। আর দর অপরিবর্তিত আছে ৭৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, লংকা বাংলা ফাইন্যান্স, রবি আজিয়াটা, সামিট পাওয়ার, সিটি ব্যাংক, বারাকা পাওয়ার, জেবিবি পাওয়ার, লাফার্জহোলসিম বাংলাদেশ ও স্কয়ার ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৪.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৯৮৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৭টির, কমেছে ১৪৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৬ কোটি ৮৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৫৮ কোটি ৩৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও বীকন ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *