দিনশেষে সূচকের মিশ্র অবস্হায় কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্তা দেখা গেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৭২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৩৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৫ কোটি ৯৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৩১ কোটি ৯৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ২৮২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৮টির আর দর অপরিবর্তিত আছে ১৩৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – রিপাবলিক ইন্সুরেন্স, ফু-ওয়াং ফুডস, বাংলাদেশ ন্যাশনাল ইন্সুরেন্স, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, খান ব্রাদার্স পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, জেমিনী সী ফুড, প্রভাতী ইন্সুরেন্স, লাফার্জহোলসিম বাংলাদেশ ও এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫.৫৬পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৬৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ৩৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৪৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ১০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল ব্যাংক ও ডেফোডিল কম্পিউটারস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *