দিনশেষে সূচকের মিশ্র অবস্থায় বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্থা দেখা গিয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২২৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫০পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৩১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৬ কোটি ১০ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৬৭ কোটি ৮৪ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ২৮৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৭টির আর দর অপরিবর্তিত আছে ১৪৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, লাফার্জ হোলসিম বাংলাদেশ, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, দেশবন্ধু পলিমার, ফু-ওয়াং ফুডস, বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি), এইচ আর টেক্সটাইল, জেমিনী সী ফুড, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ ও মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪৭০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৫টির, কমেছে ৫৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৬ কোটি ১৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও ব্যাংক এশিয়া লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *