দিনশেষে সূচকের মিশ্র অবস্থায় কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন সেখানে সূচকের মিশ্র অবস্থা ছিল। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫০৫ কোটি ৮৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৫০৫ কোটি ৮৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪৮০ পয়েন্টে। আর ডিএসই সূচক ০.৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৩০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫১৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৫ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৬টির। আর দর অপরিবর্তিত আছে ৪৯টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – শেফার্ড ইন্ডাস্ট্রিজ, লাফার্জ হোলসিম সিমেন্ট, ওরিয়ন ইনফিউশন, খুলনা পাওয়ার কোম্পানি, ইন্দো বাংলা ফার্মা, এডিএন টেলিকম, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, এসকে ট্রিমস, এস এস স্টিলস ও সাইফ পাওয়াটেক লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ০.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৬৩২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৭ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৭টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৩৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৩০ কোটি ৩৩ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে কনফিডেন্স সিমেন্ট ও লাফার্জ হোলসিম লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *