দিনশেষে সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩০২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১১৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৬৪ কোটি ৯৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৫২ কোটি ৮৪ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯৯টির আর অপরিবর্তিত আছে ১৭৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সী পার্লস রিসোর্ট এন্ড স্পা, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, ওরিয়ন ইউফিউশন, বিডি থাই এলুমিনিয়াম, দেশবন্ধু পলিমার, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, কর্নফুলি ইন্স্যুরেন্স, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, ইষ্টার্ণ ইন্স্যুরেন্স ও বিএসসি।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬৬০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৬৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৩৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ১৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রূপালী লাইফ ইন্স্যুরেন্স ও ইষ্টার্ণ হাউজিং লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *