দিনশেষে সূচকের সাথে কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩৪৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫১৫ কোটি ৭৭ লাখ টাকা। গত সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৭০ কোটি ৩৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৬টির আর দর অপরিবর্তিত আছে ১৬৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রি, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, রূপালি লাইফ ইন্সুরেন্স, মেঘনা লাইফ ইন্সুরেন্স, অ্যাডভেন্ট ফার্মা, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, জেএমআই হসপিটাল রিকুইসিট ও ডোমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩২.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৭৩৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ৪৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৫৫ লাখ টাকা। গত সোমবার সেখানে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৪০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন ও ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *