দিনশেষে সূচকের সাথে কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৪৭৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪১৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৯৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৩৪৩ কোটি ১২ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৪১০ কোটি ৯২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৭টির, আর দর অপরিবর্তিত আছে ১৬১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো লিমিটেড, ইষ্টার্ণ হাউজিং, ওরিয়ন ফার্মা, আনোয়ার গ্যালভানাইজিং, জেএমআই হসপিটাল রিকুইজিটি, ওরিয়ন ইনফিউশন, জেএমআই সিরিঞ্জ, বাংলাদেশ শিপিং করপােরেশন, ইন্দো বাংলা ফার্মা ও আমরা টেকনোলজিস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫১.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৫৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ৮১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছিল ২৩ কোটি ২৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ফার কেমিক্যালস ও জেএমআই হসপিটাল রিকুইজিটি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *