দিনশেষে সূচকের সাথে বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২২৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৭৮ কমে অবস্থান করছে ২২০২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৫৮ কোটি ৫৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৪৩ কোটি ৫৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৪৪টির, আর দর অপরিবর্তিত আছে ১৯৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, জেমিনী সী ফুডস, এ্যাপেক্স ফুটওয়ার, ইস্টার্ণ হাউজিং, জেনেক্স ইনফোসিস, আমরা নেটওয়ার্কস, সী পার্লস রিসোর্ট এন্ড স্পা, নাভানা ফার্মা, ওরিয়ন ইনফিউশন ও বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩৫৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ২৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৭১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৪ কোটি ৬৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আমরা নেটওয়ার্কস ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *