দিনশেষে সূচকের সাথে বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থান হয়েছে। এদিন ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেনও বেড়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও লেনদেন ও সূচক বেড়েছে।

মঙ্গলবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭০৩ পয়েন্টে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৩৭ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩০৭ কোটি ৭৬ লাখ টাকার। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ২৬৯ কোটি ৩ লাখ টাকা। এহিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

আজ ডিএসইতে ৩৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯২টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির।

দিনশেষে লেনদেনে এগিয়ে থাকা কোম্পানিগুলো হলো ব্র্যাক ব্যাংক, ন্যাশনাল টিউবস, ভিএফএস থ্রেডস, সোনার বাংলা ইন্স্যুরেন্স, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, স্কয়ার ফার্মা, সিলভা ফার্মা, স্ট্যান্ডার্ড সিরামিকস, কপারটেক ইন্ডাস্ট্রিজ ও ফরচুন সুজ লিমিটেড।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ২৮০ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১২ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *