দিনশেষে সূচকের সাথে লেনদেনের পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিন রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৬.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ৭১৯১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১০.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২৬৫৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২০৩৩ কোটি ৭৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২১৭১ কোটি ৩১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৬ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪৪টির, আর দর অপরিবর্তিত আছে ২৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লংকাবাংলা ফাইন্যান্স, বেক্স ফার্মা, সাইফ পাওয়ারটেক, আলিফ ইন্ডাস্ট্রিজ, আইপিডিসি ফাইন্যান্স, ডমিনেজ স্টিল, ইসলামিক ফাইন্যান্স, একটিভ ফাইন ও বিএটিবিসি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫৮.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৯৮২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ২১৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬৫ কোটি ৫৮ লাখ টাকা। । গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছিল ৮৪ কোটি ১৭ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লংকাবাংলা ফাইন্যান্স ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *