দিনশেষে সূচক ও লেনদেন বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে । এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩৩৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৫৫ কোটি ১৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৪৫ কোটি ৬৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯১টির আর দর অপরিবর্তিত আছে ১৮৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, ডেল্টা লাইফ ইন্সুরেন্স, লূব রেফ বিডি, এডিএন টেলিকম, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, খান ব্রাদার্স পি.পি. ওভেন ব্যাগ, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, রূপালি লাইফ ইন্সুরেন্স, ওরিয়ন ইনফিউশন ও সি এন্ড এ টেক্সটাইলর্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৪.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৭১৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৭০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৪১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ৩৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ফু-ওয়াং ফুডস ও ওয়েস্টান মেরিন শিপইয়ার্ড লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *