দিনশেষে সূচক কমলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৬২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৩৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৩ কোটি ৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৭২ কোটি ২৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৪টির আর দর অপরিবর্তিত আছে ১৭৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, সী পার্ল বিচ রিসোর্ট এন্ড স্পা, ওরিয়ন ইনফিউশন, মিরাকল ইন্ডাস্ট্রিজ, সমরিতা হসপিটাল, বিচ হ্যাচারি, জেমিনী সী ফুড, লাফার্জ হোলসিম বিডি ও খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৭৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ৪৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৯৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৫ কোটি ১০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে পাওয়ার গ্রিড ও এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *