দিনশেষে সূচক কমলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের পূর্ণ দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৯৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩২৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২২৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৭৮৯ কোটি ৭৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৫৫১ কোটি ৪৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২৪টির, আর দর অপরিবর্তিত আছে ৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, লংকা বাংলা ফাইন্যান্স, আমান ফিডস, কেয়া কসমেটিকস, এম এল ডায়িং, লাফার্জ হোলসিম বিডি, আলিফ ইন্ডাস্ট্রিজ, এ্যাপেলো ইস্পাত কমপ্লেক্স, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স ও অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৯.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৯৭৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ১৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮১ কোটি ৫ লাখ টাকা। । গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছিল ৫২ কোটি ৬২ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স ও লংকা বাংলা ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *