দিনশেষে সূচক কমলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৬.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৭৩৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১০.৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৩২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২৫২৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮০৭ কোটি ১৬ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৮৬ কোটি ২১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪১টির, আর দর অপরিবর্তিত আছে ৩৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, জেনেক্স ইনফোসিস, ওয়ান ব্যাংক, এশিয়া ইন্স্যুরেন্স, সেনা কল্যাণ ইন্স্যুরেন্স, আইএফআইসি ব্যাংক, ফরচুন সুজ, জিএসপি ফাইন্যান্স, প্যারামাউন্ট টেক্সটাইল ও ফার্ষ্ট সিকিরিটিজ ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৪২.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৫৯৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ১৯৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯১ কোটি ৬৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৫৫ কোটি ৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্স ফার্মা ও স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *