দিনশেষে সূচক কমলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৩৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২২০১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫৬ কোটি ৯৬ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৪০ কোটি ৪৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৪টির, আর দর অপরিবর্তিত আছে ২৪১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মুন্নু সিরামিকস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, ওরিয়ন ইনফিউশন, জেনেক্স ইনফোসিস, মুন্নু এগ্রো, বসুন্ধরা পেপার মিলস, বেক্স ফার্মা, জেমিনী সী ফুডস, বিডি অটোকারস ও মনুস্ফল পেপার প্রসেসিং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪১.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪০৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪টির, কমেছে ৪৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ২০ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৫ কোটি ২৩ লাখ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে পাওয়ার গ্রিড কোম্পানি ও লূব-রেফ বিডি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *