দিনশেষে সূচক কমলেও লেনদেন বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৭০২৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৯৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ২৬০২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২১৯ কোটি টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১১১৫ কোটি ৭৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৪টির, আর দর অপরিবর্তিত আছে ৫৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, কুইন সাউথ টেক্সটাইল, মালেক স্পিনিং মিলস, আরএকে সিরামিকস, ফুয়াং ফুডস, পাওয়ার গ্রিড কোম্পানি, সাইফ পাওয়ারটেক, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স ও এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২০ হাজার ৫৮৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ১৪৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৮ কোটি ৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ২৬ কোটি ৮৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে গ্রামীণফোন ও ইবিএল এনআরবি মি. ফান্ড লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *