দিনশেষে সূচক কমলেও লেনদেন বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৭৪১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৫৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৬২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৫৮ কোটি ৮৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮২৯ কোটি ৫৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৯টির, আর দর অপরিবর্তিত আছে ৪২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ফরচুন সুজ, ওরিয়ন ফার্মা, প্রিমিয়ার ব্যাংক, ফুয়াং ফুডস, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, বিডিকম অনলাইন, সোনালী পেপার এন্ড বোর্ড, আমরা টেকনোলজিস ও স্কয়ার ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৩.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৭৭১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১৭৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৬৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২০ কোটি ১১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে নাহি এলুমিনাম কম্পোজিট ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *