দিনশেষে সূচক কমলেও লেনদেন বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩৫৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২৫৬ কোটি ৬৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১২৫৪ কোটি ৪০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১১টির, আর দর অপরিবর্তিত আছে ১৭৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – লূব রেফ বিডি, মেঘনা লাইফ ইন্সুরেন্স, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস, রূপালি লাইফ ইন্সুরেন্স, আরডি ফুড, নাভানা ফার্মাসিউটিক্যালস, অগ্নি সিস্টেমস, এ্যাডভেন্ট ফার্মা ও লাফার্জ হোলসিম বিডি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৭৭৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ৭৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ৮৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ২১ কোটি ৯৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এডিএন টেলিকম ও লূব রেফ বিডি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *