দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৭৭১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৪৮৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৩৬ কোটি ৬২ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১১১৬ কোটি ৯৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৫টির, আর দর অপরিবর্তিত আছে ৫৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- আইপিডিসি, প্রভাতী ইন্স্যুরেন্স কো:, বেক্সিমকো লিমিটেড, ফরচুন সুজ, জিএসপি ফাইন্যান্স, জেনেক্স ইনফোসিস, লাফার্জ হোলসিম বিডি, নাহি এলুমিনাম কম্পোজিট, ইয়াকিন পলিমার ও ভিএফএস থ্রেড ডায়িং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৬.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৮২৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ১১৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ৮৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৬১ কোটি ৫২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আইপিডিসি ও লংকা বাংলা ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *