দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের উত্থান দেখা গেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কম হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিসে বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩১৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৮১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৯৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৯৪ কোটি ৩৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭২৫ কোটি ৮৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৩টির, আর দর অপরিবর্তিত আছে ৬৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, শাইনপুকুর সিরামিকস, জেএমআই হসপিটাল রিকুইজিটি, আলিফ ইন্ডাস্ট্রিজ, সোনালী পেপার এন্ড বোর্ড, স্কয়ার ফার্মা, আইপিডিসি, ব্র্যাক ব্যাংক, ফুয়াং ফুডস ও বাংলাদেশ শিপিং করপোরেশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬০২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ১১৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৮ কোটি ২৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ৫৬ কোটি ২৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রিমিয়ার ব্যাংক ও উত্তরা ব্যাংকলিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *